Breaking News
Home / আন্তর্জাতিক / ইতালিতে আবারও মৃত্যুর মিছিল ২৪ ঘণ্টায় ৯৬৯ জনের মৃত্যু

ইতালিতে আবারও মৃত্যুর মিছিল ২৪ ঘণ্টায় ৯৬৯ জনের মৃত্যু

জনতার কথা নিউজ ডেস্ক:
আবারও সর্বোচ্চ রেকর্ড ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হল ৯৬৯ জন। করোনার মতো দুর্যোগের মুখোমুখী এই প্রথম ইতালি। মৃত্যুর রাস্তায় দাঁড়িয়ে পথচলা বন্ধ নেই।এগিয়ে যাচ্ছে সরকারের সব শ্রেণির ডাক্তার, স্বাস্থ্যসেবাসহ সব কর্মকর্তা।

এনিয়ে মোট মৃত্যুর লাইনে সামিল হল ৯ হাজার ১৩৪ জন। যা গত দুইদিনের রেকর্ড ভেঙ্গেছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৩২। আর গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩২জন।

একদিনে আক্রান্ত রোগী ৫ হাজার ৯০৯। এনিয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৬ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী কোন্তে এক ভাষণে বলেন, ইতিমধ্যে আমরা সবাই বুঝেছি কেন হোম কোয়ারেন্টিন। জরুরি কোনো প্রয়োজনে বাইরে যেতে চাইলে নতুন আরেকটি ডিক্রি করে সেলফ-সার্টিফিকেশন সঙ্গে রাখার জন্য বলায় হয়েছে। যা বাসার বাইরে গেলে সরকারের এই নিয়ম মেনে চলতে হবে। অন্যথায় নতুন এই নিয়মে তিন হাজার ইউরো জরিমানার বিধান রাখা হয়েছে।

সরকারের পক্ষ থেকে করোনা মোকাবিলায় দেশের নাগরিকদের বাসায় থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ইতালির মাস্ক সমস্যা অনেকটা সমাধান হয়েছে। ইতালির স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, দেশটিতে ইতিমধ্যেই ৯ দশমিক ৬ মিলিয়ন মাস্ক বিভিন্ন হাসপাতালসহ গুরুত্বপূর্ণ স্থানে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ডাক্তারি ইকুইপমেন্ট ব্রাজিল থেকে ইতালিতে এসে পৌঁছেছে।যা বর্তমান করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ব্যবহার করা হবে।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

রাজশাহীতে করোনায় জমজমাট ঈদ মার্কেট

মো.পাভেল ইসলাম নিজস্ব প্রতিবেদক:ধর্মপ্রাণ মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহাকে সামনে রেখে রাজশাহী নগরীতে টানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *