Breaking News
Home / অন্যান্য / উন্মুক্ত জনতার কথা / আত্রাই উপজেলায় করোনা প্রতিরোধে দুই কর্মকর্তার যুদ্ধ

আত্রাই উপজেলায় করোনা প্রতিরোধে দুই কর্মকর্তার যুদ্ধ

নওগাঁ  জেলা প্রতিনিধিঃ- করোনা ভাইরাস আতঙ্কে যখন কুপোকাত সারা বিশ্ব, চীনের উহান থেকে ২০৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভয়ানক ভাইরাসে এ পর্যন্ত ২৪ঘন্টায় আক্রান্তের সংখ্যা এক লক্ষ ২ জন মোট আত্রান্তের সংখ্যা ৪৫ লক্ষ২৫ হাজার ৪শত ৯৩জন। ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ৭৩৬জন মোট মৃত্যুর সংখ্যা ৩লক্ষ ৭হাজার ৩শ ০৫ জন।
এদিকে বাংলাদেশেও ছোবল মেরেছে প্রাণঘাতী এই কোভিট-১৯। এরই মধ্যে কোভিডে আক্রান্ত ২৪ ঘন্টায় আক্রান্ত  ১৬০২ জন এ পর্যন্ত মোট আক্রান্ত সংখ্যা ২৩ হাজার ৮ শত ৭০ জন ২৪ ঘন্টায় ২১ জন সর্ব মোট এ পর্যন্ত ৩৪৯ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে আইসিডিআর। এমন পরিস্থিতিতে সারা দেশের ন্যায় নওগাঁ জেলার আত্রাই উপজেলাতে করোনা ভাইরাস মোকাবেলায় হার্ডলাইনে প্রশাসন। বিশেষ করে সাময়িক প্রেক্ষাপটে আত্রাই উপজেলা প্রশাসন ও থানা পুলিশের ভূমিকা সকলের শীর্ষে।করোনা প্রতিরোধে কঠোর ভূমিকা পালন করছে এই দুটি দপ্তর ভিন্ন হলেও তাদের লক্ষ্য একটাই করোনা থেকে আত্রাই বাসিকে মুক্ত রাখা।
এ জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানাউল ইসলাম ও আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন দিন-রাত জীবনের ঝুঁকি করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে চলেছে  তারা ও তাদের অধিনস্তরা। জানা গেছে ”করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করণ, গণসচেতনতা সৃষ্টি ও বিদেশ ফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন থাকা নিশ্চিত করা, উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে মোবাইল কোট পরিচালনা ও করোনা ভাইরাসের প্রাদুভার্ব সম্পর্কে গন সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। করোনা ভাইরাসে ঘরে থাকা কর্মহীন দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এ ছাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নের করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী আদেশ মেনে চলার জন্য কঠোর ভাবে নির্দেশনা প্রদান করে মাইকিং এর মাধ্যমে প্রচারণা করা হচ্ছে। যারা সরকারের দিক নির্দেশনা মানছেন না তাদের আনা হচ্ছে শাস্তির আওতায় ।
আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানাউল ইসলাম বলেন, এ উপজেলায় ০৮টি ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত আছে। করোনা পরিস্থিতিকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রচেষ্টাকে কঠোর হস্তে দমন করা হবে। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণ সচেতনতা সৃষ্টি ও বিদেশ ফেরত ব্যক্তিদের কোয়ারেন্টাইনে থাকার বিষয়ে সকলকে সচেতন করা হচ্ছে। এদিকে করোনা সংক্রমণ এড়াতে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকা কর্মহীন দরিদ্র মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে মানবতার সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী উপহার দিচ্ছেন আত্রাইয়ে সচেতন মহল ও আত্রাই উপজেলার বিভিন্ন কর্মরত বে- সরকারী সংস্থা। আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন এর নির্দেশনায় পুলিশ সর্বত্র সেবা প্রদান করে যাচ্ছে। এ ছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সড়কে ছিটানো হয়েছে জীবাণূ নাশক  ও বিলিচিং পাউডার।উপজেলা বাসী বলেন, সারা বিশ্বে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে আমরা প্রায় সবাই আতঙ্কিত। মধ্যবিত্ত ঘরের মানুরষেরাও নিজেদের সাধ্যমত নিত্য প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছেন। কিন্তু বিপাকে পড়েছেন অসহায় এবং খেঁটে খাওয়া মানুষ। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানাউল ইসলাম ও আত্রাই থানা অফিসার (ওসি) মোসলেম উদ্দিনকে ধন্যবাদ জানাই এ দুঃসময়ে মৃত্যুর ঝঁকি নিয়ে রাত দিন অক্লান্ত পরিশ্রম করে সাধারণ মানুষের পাশে থাকার জন্য।
আত্রাই থানা অফিসার ইনচার্জ মোঃ মোসলেমউদ্দিন বলেন, করোনা এড়াতে সরকার সবাইকে নিজ নিজ ঘরে থাকার নির্দেশ দিয়েছে। সরকারি নির্দেশ বাস্তবায়নে আত্রাই উপজেলায় আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর রয়েছে। সরকারি নির্দেশ মেনে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করার আহ্বান জানান, এদিকে করোনা পরিস্থিতি মোকাবেলায় থেমে নেই বাংলাদেশ সেনা বাহিনী এবং র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব-৫। তারাও করোনা ভাইরাস থেকে জনগনকে দূরে রাখতে এবং প্রাদূভাব ঠেকাতে নিরলস কাজ করে যাচ্ছেন। সচেতনতা কার্যক্রমের পাশা পাশি নিজেদের অর্থে কর্মহীন দুঃস্থদের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

SK Computer, Godagari, Rajshahi. 01721031894

About জনতার কথা ডেস্ক

Check Also

ধান,গম ছেড়ে ভুট্টা চাষে ঝুঁকছে ফুলবাড়ীর চাষিরা

মোঃ আরিফুল ফুলবাড়ী (কুড়িগ্রাম)প্রতিনিধি: ফুলবাড়ীতে গত ১০-১২ বছরে গমের আবাদ কমেছে অন্তত ৮০ ভাগ। এখন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *